দৈনন্দিন

প্রশ্ন : ঘুমানোর সকল দো‘আ পাঠ করি। তারপরেও রাতে একাকী ঘুমালে আমার উপর জিন ভর করে চেপে ধরে। এদিকে আমার বিবাহের জন্য বহু প্রচেষ্টা চললেও বারবার তা ভেঙ্গে যায়। এজন্য কেউ কেউ জিন লাগার কথা বলছে। এসব থেকে পরিত্রাণের উপায় কি?

 

উত্তর : দো‘আ পাঠে অবহেলার কারণে অথবা মানসিক কারণে এমনটি হ’তে পারে। তবে কেউ
জাদু-টোনা করে থাকলে তা নষ্ট করে দিতে হবে।

রাসূল (ছাঃ)-কে যাদু করা হ’লে ততক্ষণ তিনি সুস্থ হ’তে পারেননি, যতক্ষণ না জাদুকৃত বস্ত্ত দূর করা হয় (বুখারী হা/৩২৬৮; মুসলিম হা/২১৮৯)

এর পর নিয়মিত পাঁচ ওয়াক্ত ছালাত শেষে সূরা নাস, ফালাক্ব, ইখলাছ ও আয়াতুল কুরসী একবার করে পাঠ করবে এবং মাগরিব ও ফজর ছালাত শেষে নিয়মিত তিনবার করে পাঠ করবেন (আবুদাউদ হা/৫০৮২; মিশকাত হা/২১৬৩, ৯৬৯; ছহীহুত তারগীব হা/৬৪৯)

পাশাপাশি ঘুমানোর পূর্বে ওযূ করে বিছানায় তিনবার করে নাস, ফালাক্ব ইখলাছ পাঠ করে সারা শরীরে হাত বুলাবেন (বুখারী হা/৬৩১৯)

অতঃপর আয়াতুল কুরসী পাঠ করে ৩৩ বার সুবহানাল্লাহ, ৩৩ বার আলহামদুলিল্লাহ ও ৩৪ বার আল্লাহু আকবার পাঠ করার পর ঘুমাবেন (আহমাদ হা/২৬৫৯৩; মাজমা‘উয যাওয়ায়েদ হা/১৭০৩৭)

ইনশাআল্লাহ জিন বা শয়তান কোন ক্ষতি করতে পারবে না। আর বিবাহের ব্যাপারটি ভাগ্যের বিষয়। বেশী বেশী ছালাতুল হাজত আদায় করে এ ব্যাপারে আল্লাহর সাহায্য কামনা করুন।

 

সূত্র: মাসিক আত-তাহরীক।

➥ লিংকটি কপি অথবা প্রিন্ট করে শেয়ার করুন:
পুরোটা দেখুন

Mahmud Ibn Shahid Ullah

"যে আল্লাহর দিকে দাওয়াত দেয়, সৎকর্ম করে এবং বলে, আমি একজন মুসলিম, তার কথা অপেক্ষা উত্তম কথা আর কার?" আমি একজন তালিবুল ইলম। আমি নিজেকে ভুলের উর্ধ্বে মনে করি না এবং আমিই হক্ব বাকি সবাই বাতিল এমনও ভাবিনা। অতএব, আমার দ্বারা ভুলত্রুটি হলে নাসীহা প্রদানের জন্যে অনুরোধ রইল। ❛❛যখন দেখবেন বাত্বিল আপনার উপর সন্তুষ্ট, তখন বুঝে নিবেন আপনি ক্রমের হক্ব থেকে বক্রপথে ধবিত হচ্ছেন।❞
Back to top button