খৃষ্টান ও মিশনারীর ইসলাম সম্পর্কে গুরুত্বপূর্ন প্রশ্নোত্তর

প্রশ্ন: প্রাশ মুহম্মদ (ﷺ) কুরআন নিজে তৈরী করেছেন অথবা বাইবেল হতে নকল করেছেন কথাটি কতটুকু সত্য?

প্রশ্ন: প্রাশ্চাত্যের অনেকেই বলেন মুহম্মদ (ﷺ) কুরআন নিজে তৈরী করেছেন অথবা বাইবেল হতে নকল করেছেন কথাটি কতটুকু সত্য?

জবাব:- আলহামদুলিল্লাহ্‌।

বাইবেলের অবৈজ্ঞানিক বনর্না কেন তিনি নকল করেননি-

এই দাবী অযৌক্তিক ও ভ্রান্ত। ইউরোপিয়ানরা মনে করেন মোহাম্মদ (ﷺ) বাইবেল হতে বা তার আগের গ্রীক দার্শনীকদের নিকট হতে নকল করে কুরআন সংকলন করেছেণ। যদি তিনি বাইবেল হতে নকল করতেন তবে বাইবেলের মধ্যে অনেক অবৈজ্ঞানিক বনর্না আছে তা কেন তিনি নকল করেননি? বাইবেল বিস্বাস করে পৃথিবী সমতল কেন তিনি তা নকল করেননি এবং উল্টো কুরআনে বলা হয়েছে পৃথিবী গোলাকার? বাইবেলে উল্লেখ রয়েছে পৃথিবী পিলারের উপর দাড়িয়ে আছে কেন তা তিনি নকল করেননি? উপরন্তু কুরআনে বলা হয়েছে পৃথিবী কোন পিলার নেই এছাড়াও বাইবেলে অনেক উদ্ধৃতি আছে যা সম্পূর্নরুপে অগৃহনযোগ্য কেন তিনি সেসবের মধ্যে একটিও গ্রহন করেননি? কিভাবে তিনি শুধু সঠিক গুলোই বেছে নিয়েছেন?

✔ পীথাগোরাস বলেছিলেন সূর্য ঘোরেনা-

গ্রীসের পীথাগোরাস তিনি বলেছিলেন অনেক আগে যে-সূর্যকে কেন্দ্র করে পৃথিবী ও অন্যান্য গ্রহ উপগ্রহ ঘোরে কিন্তু তিনি বলেছেন সূর্য ঘোরেনা। যদি রাসুল (ﷺ) তার হতে নকল করতেনই তবে কেন তিনি উল্লেখ করেছেন সূর্যও নিজ অক্ষে ঘোরে?

অনেকে বলে মোহাম্মদ (ﷺ) সমুদ্রের কিনারায় গিয়ে সামুদ্রিক বিজ্ঞান আবিষ্কার করে কুরআনে উল্লেখ করেছেন এসব অবান্তর প্রলাপ ব্যতীত কিছুই নয়্ তিনি সমুদ্রের সামনে যেতে পারেন কিন্তু সমুদ্রের অদৃশ্য ব্যবধান তিনি কি করে আবিষ্কার করবেন যা বর্তমানে অতি উচ্চ ক্ষমতাসম্পন্ন বৈজ্ঞানিক যন্ত্রপাতির মাধ্যমে অনুধাবন করা সম্ভব। অতএব এধরনের প্রশ্ন অবান্তর। কুরআনের সৃষ্টিকর্তা একমাত্র আল্লাহতাআলা।

আল্লাহ্‌ সবচেয়ে ভালো জানেন।

মূল: ড. জাকির নায়েকের লেকচার হতে অনুবাদকৃত
অনুবাদ: শাহরিয়ার আজম

➥ লিংকটি কপি অথবা প্রিন্ট করে শেয়ার করুন:
পুরোটা দেখুন

মোঃ মামুনূর রশিদ (বকুল)

❝ আমি সাক্ষ্য দিচ্ছি আল্লাহ ছাড়া কোন হক ইলাহ নেই,এবং মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তার বান্দা ও রাসূল।❞ যে আল্লাহর দিকে দাওয়াত দেয়, সৎকর্ম করে এবং বলে, আমি একজন মুসলিম, তার কথা অপেক্ষা উত্তম কথা আর কার?" আমি একজন তালিবুল ইলম। আমি নিজেকে ভুলের উর্ধ্বে মনে করি না এবং আমিই হক্ব বাকি সবাই বাতিল এমনও ভাবিনা। অতএব, আমার দ্বারা ভুলত্রুটি হলে নাসীহা প্রদানের জন্যে অনুরোধ রইল।
Back to top button