ডঃ জাকির নায়েক এর প্রশ্নোত্তর পর্ব সমগ্র

সৌদি-আরব কেন বাংলাদেশ, পাকিস্তান, আফানিস্তানের মতো দেশে মাদ্রাসা তেরির জন্য অর্থায়ন করছে যেখান হতে দাঙ্গাবাজ, বোমাবাজ জিহাদী ছাত্র তৈরী হচ্ছে?

প্রশ্ন : সৌদি-আরব কেন বাংলাদেশ, পাকিস্তান, আফানিস্তানের মতো দেশে মাদ্রাসা তেরির জন্য অর্থায়ন করছে যেখান হতে দাঙ্গাবাজ, বোমাবাজ জিহাদী ছাত্র তৈরী হচ্ছে?

উত্তরঃ আলহামদু লিল্লাহ।

প্রশ্ন করি-এই খবর কোত্থেকে শুনেছেন?

আমি বলি আপনি শুনেছেন BBC, CNN, ABC টিভি হতে। আপনি কি পাকিস্তান বা আফানিস্তান গেছেন? বেশিরভাগই উত্তর হবে না যাননি। আপনি পশ্চাত্যের প্রচারমাধ্যমের দ্বারা জানতে পেরেছেন যা তারা অজ্ঞতাবশত স্বার্থ উদ্ধারের নিমিত্তে অপপ্রচার চালায়।

প্রচারমাধ্যম সাধারন মানুষের সরল চিন্তা অতি সহজেই দুষিত করতে পারে।

অনেকে বলে তালেবানরা খুব খারাপ, বদমেজাজী, মূর্খ তারা স্ত্রীকে পেটায় অকারনে। আপনি কোথায় দেখেছেন? উত্তর BBC। অত্যন্ত আশ্চর্যজনক যে অনেক মুসলিমই তা বিস্বাস করে তাদের মধ্যে অনেকেরই দাড়ি, টুপি আছে ৫ ওয়াক্ত নামায পড়েন একথা স্বীকার করছেন শুধুমাত্র মিডিয়া অপপ্রচারের ভিত্তিতে। দেখুন এটা খুব সহজ গনমাধ্যম ব্যবহার করে আপনি হিরো কে ভিলেন ও ভিলেনকে হিরো বানাতে পারেন নিমেষেই। রাতকে দিন ও দিনকে রাত বানানো যায় নিদ্ধিধায়। আপনি না বলেছেন মিডিয়া সেটাকে হ্যাঁ খুব সহজেই বানাতে পারে।

‘মাদ্রাসা’ অর্থ কি?

ইংরেজিতে এর অর্থ হলো স্কুল বা University। আমেরিকা University তৈরির জন্য অর্থায়ন করেনা? প্রত্যেক ধর্মের মধ্যে খারাপ চরিত্র ও অপরাধী ব্যক্তি আছে। প্রচারমাধ্যম এমন কিছু চরিত্রের মানুষকে তুলে এনে বিভিন্ন রং-চং মাখিয়ে এমনভাবে প্রকাশ করে যেন সেই ইসলাম ধমের্র অগ্রনায়ক ও উদাহরন। হিটলার কি স্কুলে পড়েননি? তাহলে বারাক ওবামা কেন স্কুল তৈরির জন্য অর্থায়ন করেন?

সন্ত্রাসীদের তালিকা ও শিক্ষা কেন্দ্র –

ধর্মের বিশ্বাসের উপর ভিত্তি করে যদি আমরা সন্ত্রাসীদের তালিকা করি তাহলে সর্বপ্রথম থাকবে-

✔ হিটলারের নাম যে ৬০ লক্ষ ইহুদী হত্যা করেছিল।আপনি যদি দ্বিতীয় বিশ্বযুদ্ধের হত্যার পরিসংখ্যান দেখেন তাহলে দেখবেন ১৬০ লক্ষ হত্যা হয়েছে, সে একই খুন করেছে ৬০ লক্ষ, সে কি মুসলিম ছিল? সে ছিল খ্রীষ্টান।

✔ জোসেক স্তালিন সাথে ‘আঙ্কেল জো’ বলা হত তিনি নিজেই ২ কোটি মানুষ হত্যা করেছেন যার মধ্যে ১ কোটি ৪০ লক্ষ ৫০ হাজার মানুষ ক্ষুধায় মৃত্যুবরন করেছে, সেটি মুসলিম ছিল? সে ছিল খ্রীষ্টান। আরও শুনুন

✔ চীনের মাও ফি সাং তিনি ১৪০ থেকে ২০০ লক্ষ মানুষ খুন করেছেন। সে ছিল বৌদ্ধ সে মুসলিম ছিলনা।

✔ মুসোলিনি ইঁটালির একনায়কতন্ত্রের অধিকারী ছিলেন তিনি ৪,০০০০০ মানুষ খুন করেছেন।

✔ মেক্রেমিলিন ফ্রান্সের একচ্ছত্র অধিপতি ছিলেন তিনি ২ লক্ষ মানুষকে দৈহিক যন্ত্রনা দিয়ে ক্ষুধার কষ্ট দিয়ে খুন করেছেন এবং ৪০ হাজার মানুষকে প্রানদন্ধ দিয়েছেন।

✔ সম্রাট অশোকা কালিঞ্জা যুদ্ধে সে ১ লক্ষ মানুষ খুন করেছিল।

✔ এরা সবাই স্কুলে গিয়েছিল, আপনার স্কুল বন্ধ করা উচিৎ নয় কি? প্রকৃত বিচারে হিটলার স্কুলে গেছেন তার জন্য আপনি স্কুলে অর্থায়ন বা সমর্থন করবেননাএটা অযৌক্তিক। সৌদি-আরব শিক্ষার প্রসারের জন্য অর্থায়ন করছে। আপনি আমাকে একটি মাদ্রাসা দেখান যেখানে ছাত্রদেরকে সন্ত্রাসী ও বোমাবাজির প্রশিক্ষন দেয়া হয়। সেটা সম্ভব নয়। কিন্তু কলেজ বিশ্ববিদ্যালয়ে অস্ত্রের মহড়ার কথা আপনাকে উল্লেখ করা নিষ্প্রোয়োজন কারন এটা open secret matter.

সূত্রঃ ডঃ জাকির নায়েক এর প্রশ্ন – উত্তর পর্ব সমগ্র

➥ লিংকটি কপি অথবা প্রিন্ট করে শেয়ার করুন:
পুরোটা দেখুন

Mahmud Ibn Shahid Ullah

"যে আল্লাহর দিকে দাওয়াত দেয়, সৎকর্ম করে এবং বলে, আমি একজন মুসলিম, তার কথা অপেক্ষা উত্তম কথা আর কার?" আমি একজন তালিবুল ইলম। আমি নিজেকে ভুলের উর্ধ্বে মনে করি না এবং আমিই হক্ব বাকি সবাই বাতিল এমনও ভাবিনা। অতএব, আমার দ্বারা ভুলত্রুটি হলে নাসীহা প্রদানের জন্যে অনুরোধ রইল। ❛❛যখন দেখবেন বাত্বিল আপনার উপর সন্তুষ্ট, তখন বুঝে নিবেন আপনি ক্রমের হক্ব থেকে বক্রপথে ধবিত হচ্ছেন।❞
Back to top button