ডঃ জাকির নায়েক এর প্রশ্নোত্তর পর্ব সমগ্র

ওসামা-বিন লাদেন কি আমেরিকার সন্ত্রাসবাদের জন্য দায়ী?

প্রশ্ন :-ওসামা-বিন লাদেন কি আমেরিকার সন্ত্রাসবাদের জন্য দায়ী?

উত্তর :- আলহামদুলিল্লাহ্‌।

প্রচারকেন্দ্রে নিয়ন্ত্রন করছে খ্রীষ্টানরাই-

অমুসলিমগনের মধ্যে এটি বদ্ধমুল ধারনা হযে গেছে লাদেন আমেরিকার সন্ত্রাসবাদের জন্য দায়ী অমুসলিগনই এর অনেক মুসলিমগনেই ধারনা একই। যখন আপনি জিজ্ঞেস করবেন এই তথ্য আপনি কোথেকে পেলেন সে বলবে-B.B.C অথবা CNN আর প্রচারকেন্দ্রে নিয়ন্ত্রন করছে খ্রীষ্টানরাই। আমি লাদেনের পক্ষ বা বিপক্ষে কথা বলছিনা।

তথ্যের সত্যতা পরীক্ষা-

যখন আমরা কোন তথ্য পাবো আমাদের উচিৎ হবে তার প্রমান খতিয়ে দেখা। আল্লাহ বলেন –

‘‘ মুমিনগণ! যদি কোন ব্যক্তি তোমাদের কাছে কোন সংবাদ আনয়ন করে, তবে তোমরা পরীক্ষা করে দেখবে, যাতে অজ্ঞতাবশত: তোমরা কোন সম্প্রদায়ের ক্ষতিসাধনে প্রবৃত্ত না হও এবং পরে নিজেদের কৃতকর্মের জন্যে অনুতপ্ত না হও। ’’ সুরা হুজুরাত-৪৯, আয়াত-৬

আমেরিকার আইন অনুষদের ওয়েবসাইটে লাদেন প্রাথমিক সন্ত্রাসী-

এখনও প্রচারকেন্দ্রে লাদেনকে সন্দেহজনক প্রাথমিক সন্ত্রাসী বলে আখ্যায়িত করছে। আপনি যদি আমেরিকার আইন অনুষদের ওয়েবসাইটে দেখন তাহলে লক্ষ্য করবেন তারা ৪৩টি সন্ত্রাসী সংগঠনের একটি তালিকা প্রকাশ করেছে যার মধ্যে ৬%ই মুসলিম আপনাকে যদি জিজ্ঞেস করা হয় সবচাইতে জনপ্রিয় ইসলামী জঙ্গী সংগঠন কোনটি। উত্তর হবে- আল কায়েদা আমেরিকার আইন পরিসংখ্যান অনুসারী ‘উলফা’ ৭৪৯টি সাফাল্যজনক হামলা চালিয়েছে আর আল কায়েদা শুধু-২৮টি এমনকি এখনো পর্যন্ত একটিও প্রমানিত হয়নি যে এসব মুসলিম দ্বারা সংগঠিত হয়েছে।

নও-মুসলিমা ইউভুন রেডলী-

লন্ডনের বিখ্যাত সাংবাদিক ইউভুন রেডলী আফগানিস্থানের হতে আসার পর তাকেঁ আল কায়েদা সম্বন্ধে প্রাশ্ন করা হলে তিনি বলেন আল কায়েদার অস্তিত্ব বলতে আমি সন্দেহ করি কিছুই নেই। মাত্র একজন প্রাথমিক সন্দেহের করলে একটি দেশের উপর আমেরিক আক্রমন করতে পারেনা। কোন প্রমান সুতরাং কোন তথ্য এলে আমাদের উচিৎ হবে খবরটা কোথেকে এলো কেন ও কি কারনে এলো তার পেছনে উদ্দেশ্য কি যাচাই করে দেখা।

আল্লাহ্‌ সবচেয়ে ভালো জানেন।

সুত্রঃ ড. জাকির নায়েক এর প্রশ্ন – উত্তর পর্ব সমগ্র

➥ লিংকটি কপি অথবা প্রিন্ট করে শেয়ার করুন:
পুরোটা দেখুন

মোঃ মামুনূর রশিদ (বকুল)

❝ আমি সাক্ষ্য দিচ্ছি আল্লাহ ছাড়া কোন হক ইলাহ নেই,এবং মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তার বান্দা ও রাসূল।❞ যে আল্লাহর দিকে দাওয়াত দেয়, সৎকর্ম করে এবং বলে, আমি একজন মুসলিম, তার কথা অপেক্ষা উত্তম কথা আর কার?" আমি একজন তালিবুল ইলম। আমি নিজেকে ভুলের উর্ধ্বে মনে করি না এবং আমিই হক্ব বাকি সবাই বাতিল এমনও ভাবিনা। অতএব, আমার দ্বারা ভুলত্রুটি হলে নাসীহা প্রদানের জন্যে অনুরোধ রইল।
Back to top button