ডঃ জাকির নায়েক এর প্রশ্নোত্তর পর্ব সমগ্র

ইসলামী পোষাক সামাজিক ও নৈতিক মুল্যবোধ তৈরীতে কতটুকু প্রাধান্য লাভ করে?

প্রশ্ন : ইসলামী পোষাক সামাজিক ও নৈতিক মুল্যবোধ তৈরীতে কতটুকু প্রাধান্য লাভ করে?

উত্তর :- আলহামদুলিল্লাহ্‌।

ইসলামি পোষাক মানুষকে একটি নিদর্শন প্রদান করে যে উক্ত ব্যক্তি বা মহিলা মুসলিম। অনেকে ইসলামী পোষাক পড়ে অসৎ এবং শরীয়ত বিরোধী কর্মে লিপ্ত আছে তবে তাদের সংখ্যা নগন্য। যেমন-

✔ একজন যুবক যে ইসলামী পোষাক পড়ে সে মেয়েদের উক্তক্ত্য করতে গেলে বেশ কয়েকবার প্রশ্নের সম্মুখীন হবে যে তার মুখে দাড়ি মাথায় টুপি মুন্নতি পোষাক পরিধানে অতএব মনের দিকদিয়ে সে কমবেশি বাধাগ্রস্ত হবে অন্ততপক্ষে সে নিজের এলাকায় না করে অন্যের এলাকায় মেয়েদের উক্তক্ত্য করতে পারে কারন সম্মান, ইজ্জতের প্রশ্ন নিজের এলাকায় লোকজন তাকে চিনবে অন্য এলাকায় চিনবেনা।

✔ যদি আপনি যুক্তিবাদী সঠিক মুসলিম হন টুপি পড়ার পরপরই আপনি সচেতন হয়ে উঠবেন। ওহ! আমার মাথায় টুপি আমি কি করে সিনেমা দেখতে যাব,

✔ মেয়েদের বিব্রত করতে গেলে আপনি ভাববেন ওহ! আমার মুখে দাড়ি এটা আমি কিভাবে করবো

✔ যদি আপনি এমনটি সৎ ইসলামী শরীয়ার সৃজনশীল চিন্তাবিদ হন তবে আপনার সামাজিক ও নৈতিকতার সৌন্দর্য ও মুল্যবোধ অনেকাংশে বৃদ্ধি পাবে।

আল্লাহ্‌ সবচেয়ে ভালো জানেন।

সুত্রঃ ড. জাকির নায়েক এর প্রশ্ন – উত্তর পর্ব সমগ্র

➥ লিংকটি কপি অথবা প্রিন্ট করে শেয়ার করুন:
পুরোটা দেখুন

মোঃ মামুনূর রশিদ (বকুল)

❝ আমি সাক্ষ্য দিচ্ছি আল্লাহ ছাড়া কোন হক ইলাহ নেই,এবং মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তার বান্দা ও রাসূল।❞ যে আল্লাহর দিকে দাওয়াত দেয়, সৎকর্ম করে এবং বলে, আমি একজন মুসলিম, তার কথা অপেক্ষা উত্তম কথা আর কার?" আমি একজন তালিবুল ইলম। আমি নিজেকে ভুলের উর্ধ্বে মনে করি না এবং আমিই হক্ব বাকি সবাই বাতিল এমনও ভাবিনা। অতএব, আমার দ্বারা ভুলত্রুটি হলে নাসীহা প্রদানের জন্যে অনুরোধ রইল।
Back to top button