ডঃ জাকির নায়েক এর প্রশ্নোত্তর পর্ব সমগ্র

আল্লাহকে কে সৃষ্টি করেছেন?

প্রশ্ন: কে সৃষ্টি করেছেন আল্লাহকে ?

উত্তর :- আলহামদুলিল্লাহ্‌।

ভাই জাফর হাসপাতালে একটি বাচ্চার জন্ম দিয়েছেন ,বাচ্চাটি ছেলে না মেয়ে?

এই ধরনের প্রশ্ন সাধারনত করে যারা ‘নাস্তিক বা খোদাবিশ্বাসী নয়, কেউ যদি সৃষ্টির মূল তত্ত্ব বা ফর্মূলা বলতে পারেন তিনিই সৃষ্টিকর্তা বর্তমান বিজ্ঞান দাবী করে অনেক বৈজ্ঞানিক তত্ত্ব বা ফর্মূলা ১৪০০ বছর আগে কুরআনে উল্লেখ করা হয়েছে । অতএব সৃষ্টিকর্তাই সৃষ্টির মূল দাবীদার, সৃষ্টি কখনো সৃষ্টিকর্তা হতে পারেনা। আর সৃষ্টিকর্তা যদি সৃষ্টিই হন তাহলে সৃষ্টিকর্তার মৌলিক বিশেষন থাকেনা। প্রশ্নটির উত্তর এক কথায় দেয়া যায়-আমার ভাই জাফর হাসপাতালে একটি বাচ্চার জন্ম দিয়েছেন ,বাচ্চাটি ছেলে না মেয়ে? এটা হাস্যকর এবং অসংগত প্রশ্ন ,সাধারনত পুরুষরা বাচ্চার জন্ম দেননা অনুরুপভাবে সৃষ্টিকর্তার কোন সৃষ্টি নেই। অতএব আল্লাহর প্রকৃত বিশ্লেষন হলো তিনি সৃষ্টি নন তাঁর কোন শুরু বা শেষ নেই।

আল্লাহ বলেন –

‘‘ আল্লাহ এক এবং অদ্বিতীয়, আল্লাহ আত্ননির্ভর ,তিনি কাউকে জন্ম দেননি এবং তাঁকে কেউ জন্ম দেয়নি । তাঁর মত আর কেউ নেই ’’ সুরা ইখলাস-১১২, আয়াত-১-৪

সুত্রঃ ড. জাকির নায়েক এর প্রশ্ন – উত্তর পর্ব সমগ্র

➥ লিংকটি কপি অথবা প্রিন্ট করে শেয়ার করুন:
পুরোটা দেখুন

মোঃ মামুনূর রশিদ (বকুল)

❝ আমি সাক্ষ্য দিচ্ছি আল্লাহ ছাড়া কোন হক ইলাহ নেই,এবং মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তার বান্দা ও রাসূল।❞ যে আল্লাহর দিকে দাওয়াত দেয়, সৎকর্ম করে এবং বলে, আমি একজন মুসলিম, তার কথা অপেক্ষা উত্তম কথা আর কার?" আমি একজন তালিবুল ইলম। আমি নিজেকে ভুলের উর্ধ্বে মনে করি না এবং আমিই হক্ব বাকি সবাই বাতিল এমনও ভাবিনা। অতএব, আমার দ্বারা ভুলত্রুটি হলে নাসীহা প্রদানের জন্যে অনুরোধ রইল।
Back to top button